নীড় পাতা » বান্দরবান » আলীকদম ৫৭ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের কার্যক্রম শুরু

আলীকদম ৫৭ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের কার্যক্রম শুরু

Bandarban-BGB-PiC_1বান্দরবানে ৫৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আলীকদম নতুন ব্যাটেলিয়নের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত বিজিবি প্রশিক্ষণ কেন্দ্রের প্যারেড মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

এসময় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: হাবিবুল করিম, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রীগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী, বান্দরবান বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল অলিউর রহমান’সহ সেনাবাহিনী-বিজিবি এবং উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা-গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, কোনো কিছুর ক্ষেত্রে বর্ডার ক্রস করা মানেই যে বিজিবির দূর্বলতা, তা ঠিক নয়। এখানে কিন্তু বহু সংখ্যক সংস্থা কাজ করে, এই দায়িত্বতা এককভাবে বিজিবি’র নয়। তবে এটাও ঠিক আমরা যে সার্বক্ষণিক সম্পূর্ণটা নজরদারি রাখতে সক্ষম হচ্ছি। কারণ আমাদের এত বিশাল বর্ডার এবং আমাদের অনেক সীমাবদ্ধতা আছে। আমাদের কোনো লিংক রোড নেই। তিনি আরো বলেন, বিজিবি মাদক ধরছে এবং বিজিবি তৎপরতা আগেও অব্যাহত ছিল। বর্তমানে আরো বৃদ্ধি করা হয়েছে। অতিতের যে কোনো সময়ের তুলনায় ফেন্সিডিল অনেক কমে গেছে। তবে অন্যান্য আরো মাদক আসছে। তবে আমরা আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছি। বিজিবি চেষ্ঠার করছে বলেই মাদক ধরা পড়ছে। সাম্প্রতিক সময়ে মাদক ইয়াবা’র ব্যাপকতা বৃদ্ধি পেয়েছে। আমরা চাইছি দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে মাদক পাচার বন্ধে পাশ্ববর্তী দেশগুলোর সহযোগীতা নিয়ে মাদক প্রতিরোধ করা।

বিজিবি বান্দরবান সেক্টর কমান্ডার কর্নেল অলিউর রহমান জানান, নবগঠিত আলীকদম ৫৭ বিজিবি ব্যাটেলিয়নের সীমানা হচ্ছে মিয়ানমার সীমান্তবর্তী মোড়নীপাড়া ৫৬ বিওপি থেকে ৭০ বিওপি পর্যন্ত ৯৬ কিলোমিটার। নতুন ৫৭ ব্যাটেলিয়নের আওতাধীন ১০টি বিওপি স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে। ইতিমধ্যে ৫টি বিওপি নির্মাণের জন্য প্রশাসনকে জমি বরাদ্দের অনুমোদন পাওয়া গেছে।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply