নীড় পাতা » বান্দরবান » আলীকদমে সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ১০৫৫ শিক্ষার্থী

আলীকদমে সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ১০৫৫ শিক্ষার্থী

রবিবার থেকে দেশব্যাপি শুরু হওয়া প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিএসসি)তে বান্দরবানের আলীকদম উপজেলায় সরকারি ও এনজিও পরিচালিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১ হাজার ৫৫ জন ছাত্রছাত্রী অংশ নিচ্ছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আপ্রুমং মারমা জানিয়েছেন, সমাপনী পরীক্ষার খাতা মূল্যায়নে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় জানিয়েছে, উপজেলায় ২৬টি সরকারি ও এনজিও পরিচালিত ২৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। উপজেলার ২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৯৩৬ জন ও এনজিও পরিচালিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো থেকে ৪৯ জন ছাত্রছাত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে। এ ছাড়াও আলীকদম ইসলামিয়া মাদরাসা থেকে এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৭০জন ছাত্রছাত্রী পরীক্ষা দিচ্ছে।

ইউএনডিপি’র অর্থায়নে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃক পরিচালতি ২০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, ওয়ামী একাডেমি, সোনে ইন্টারন্যাশনাল স্কুল ও উপজাতীয় আবাসিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় ৪৯জন ছাত্রছাত্রী পরীক্ষা দিচ্ছে। এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় উপজেলায় তিনটি পরীক্ষা কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রগুলো হলো আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাংতাই হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সহকারি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বাসুদেব কুমার সানা বলেন, পরীক্ষা গ্রহনে যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। তিনটি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে করোনায় টমটম চালকের মৃত্যু

বান্দরবানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মো. হাসান নামে একজন বেটারিচালিত টমটম গাড়ি চালকের মৃত্যু হয়েছে। এ …

Leave a Reply