নীড় পাতা » পাহাড়ের সংবাদ » আলীকদমে ইটভাটায় অভিযান

আলীকদমে ইটভাটায় অভিযান

বান্দরবানের আলীকদমে ইট ভাটায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে জ্বালানী কাঠ জব্দ এবং পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকালে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোতাকাব্বীর আহমেদ এর নেতৃত্বে পুলিশ, বনবিভাগের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, আলীকদম উপজেলার পূর্বপালং পাড়ায় গড়ে তোলা এফবিএম ইটভাটায়  ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ইট পোড়ানো আইন লঙ্ঘন করে ইট পোড়ানোর অপরাধে ইট ভাটা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত ইটভাটায় জ্বালানী কাঠ হিসেবে পোড়ানোর জন্য মজুদকৃত প্রায় ১০ হাজার মণ বিভিন্ন প্রজাতির মূল্যবান কাঠ জব্দ করেছে।

লামা বনবিভাগের তৈন রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ইট ভাটা থেকে জব্দকৃত কাঠগুলো বনবিভাগের হস্তান্তর করা হয়েছে। ইটভাটা গুলোতে কাঠ পোড়ানো বন্ধে অভিযান অব্যাহত রাখার কথা জানিয়েছেন ভ্রাম্যমান আদালত।
এদিকে এফবিএম ইটভাটার ম্যানেজার নিজাম উদ্দিন জানান, তাদের ইটভাটা থেকে জব্দকৃত জ্বালানী কাঠের পরিমাণ প্রায় ১০ হাজার মন হবে। যার স্থানীয় বাজার মূল্য প্রায় ৮ লক্ষাধিক টাকা।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

বান্দরবানে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পরিদর্শকসহ ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে র‌্যাবকে তদন্তের নির্দেশ …

Leave a Reply