নীড় পাতা » বান্দরবান » আলীকদমে অ্যাডভোকেসি সভা

আলীকদমে অ্যাডভোকেসি সভা

৭ ডিসেম্বর থেকে সারাদেশে শুরু হবে ছয় দিনব্যাপী ‘পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০১৯’। এ উপলক্ষে মঙ্গলবার সকালে বান্দরবানে আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে এক অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রেফিং অনুষ্ঠিত হয়েছে। ‘প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি’ -এ শ্লোগানকে প্রতিপাদ্য করে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম. দিদারুল আলমের সভাপতিত্বে সভায় মেডিকেল অফিসার ডা. বেলাল উদ্দিন আহমেদ, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কামরুল হাসান, গ্রীন হিল সূর্যের হাসি ক্লিনিকে ম্যানেজার মংছিংপ্রু ও কারিতাস লিন প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো. এনামুল হক।

সভায় আবাসিক চিকিৎসক ডা. বেলাল উদ্দিন আহমেদ বলেন, তৈন এফডাব্লিউসি, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ও বেসরকারি সংস্থা গ্রীন হিল সূর্যের হাসি ক্লিনিকে এলএআরসি-পিএম ক্যাম্প পরিচালনা করা হবে। এছাড়া আইইউডিসহ মা ও শিশু স্বাস্থ্য সেবা, স্কুল স্বাস্থ্য শিক্ষা, কিশোরী মা সমাবেশ ও পাঁচটি স্যাটেলাইটে ক্লিনিকে ছয়দিন ব্যাপী এই সেবা প্রদান ও প্রচার করা হবে বলে জানান দেন তিনি। এ সময় প্রধান অতিথি বলেন, জন্মহার হ্রাস, মাতৃ স্বাস্থ্য সেবার সুযোগ সৃষ্টি, গর্ভকাল, প্রসবকালে ও প্রসব পরবর্তী সময়ের মাতৃস্বাস্থ্য সেবা গ্রহণের হার বৃদ্ধির কাজে এ ধরণের পরিবার কল্যাণ সেবা ক্যাম্প উল্লেখযোগ্য।

Micro Web Technology

আরো দেখুন

সংবর্ধিত হলেন রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা

রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের বিদায়ী সংবর্ধনা দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে …

Leave a Reply