নীড় পাতা » ব্রেকিং » আরাকান আর্মি নেতা রেনিন সো আটক

আরাকান আর্মি নেতা রেনিন সো আটক

renin-soe-01আরাকান আর্মির আলোচিত নেতা ডা: রেনিন সো’-কে আটক করেছে বিজিবি। গত একমাস ধরে হণ্য হয়ে খোঁজা আরাকান আর্মির এই নেতাকে মঙ্গলবার মধ্যরাতে রাজস্থলী উপজেলার ইসলামপুর আদর্শ নতুন পাড়া এলাকা থেকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বিজিবি’র মেজর সাব্বির রাত সাড়ে তিনটায় পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃত রেনিন সো’কে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন যা করার পুলিশই করবে।

রাজস্থলী থানার অফিসার ইনচার্জ অহিদুল্লাহ সরকার জানিয়েছেন, গ্রেফতারকৃত রেনিন সো এখন থানা হাজতে আছেন। তাকে বৃহস্পতিবার কোর্টে তোলা হবে।
রাজস্থলী থানা পুলিশের দায়ের করা দুইটি মামলার এজাহারভূক্ত আসামী এই রেনিন সো,যিনি গত এক দশক ধরে বাংলাদেশের রাজসস্থলীতে নিজস্ব সুরোম্য বাড়ী নির্মাণ করে সস্থানীয় এক মার্মা তরুনীকে বিয়ে করে বসবাস করে আসছিলেন এবং সেখান থেকেই আরাকান আর্মির কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।
গত আগষ্ট মাসে বান্দরবানের থানচিতে বিজিবির একটি টহল দলের উপর আরাকান আর্মির হামলার দুইদিন পর রাজসস্থলীকে আরাকান আর্মির এই নেতার বাড়ীটির খোঁজ মিলে এবং সেই বাড়ী মং ইয়াং রাখাইন নামে তার এক সহকারিকে আটক করে যৌথবাহিনী। পরে বাড়ীটির দুই কেয়ার টেকারকেও আটক করা হয়। এদের মধ্যে আরাকান আর্মির সদস্য মং ইয়ং রাখাইন এবং তার বাড়ীর এক কেয়ার টেকার ইতোমধ্যেই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারা তিনজনই বর্তমানে জেলহাজতে রয়েছেন।

পলাতক ছিলেন ডা: রেনিন সো। তিনি পলাতক অবস্থায়  নিজের ফেসবুক একাউন্টে বেশ কয়েকটি  ভিডিও বার্তা ছাড়েন এবং বিভিন্ন পোস্ট দিয়ে বাংলাদেশ সরকারকে হুমকিও দিয়েছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply