নীড় পাতা » ব্রেকিং » আবার আসছে ‘স্কুলবেলা’

আবার আসছে ‘স্কুলবেলা’

বেশ ক’বছর ধরে প্রকাশনা বন্ধ থাকা, পাহাড়ের স্কুল পড়ুয়া কিশোর কিশোরীদের প্রিয় মুখপাত্র ‘স্কুলবেলা’ ফের প্রকাশিত হচ্ছে। স্কুলবেলা প্রকাশনা পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে, শীঘ্রই নতুন সংখ্যা বের করার ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছেন এর সম্পাদনা পর্ষদ। ২০০৩ সালের ৮ মার্চ জসীমউদ্দীনের সম্পাদনায় পথচলা শুরু করা শিশু কিশোর পত্রিকাটি সেই সময়কার কিশোরকিশোরীদের মধ্যে প্রাণ ও সৃজনশীলতার সঞ্চার করে ব্যাপকভাবে আলোচিত হয়।

টানা একযুগ ধরে অনিয়মিতভাবে ২৭ টি সংখ্যা প্রকাশের পর ২০১৪ সাল থেকে অনিয়মিত হয়ে পড়ে পত্রিকাটি। কিন্তু সাবেক স্কুলবেলা কর্মীদের দাবি ও বর্তমানে পার্বত্য জনপদের কিশোর কিশোরীদের সৃজনশীলতা ও লেখালেখি চর্চায় সহায়তাকারি উপকরণের অনুপস্থিতির কারণে আরো পত্রিকাটির প্রকাশনা নিয়মিত করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকার সাবেক সম্পাদনা পর্ষদ। আসছে বছরের জানুয়ারি মাসেই পত্রিকাটি আরো প্রকাশের উদ্যোগের কথা জানিয়ে পত্রিকাটির সর্বশেষ সম্পাদক ফজলে এলাহী জানিয়েছেন, ‘ আমরা মূলত: এক স্বপ্ন থেকেই এই পত্রিকাটি প্রকাশ করছিলাম,সেই স্বপ্ন মাঝখানে ধাক্কা খেয়েছে,এখন আবারো আমরা সেই পুরনো ঐতিহ্য ও অঙ্গীকারকে ধারণ করে স্কুলবেলা প্রকাশনার উদ্যোগ নিচ্ছি। আমরা বিশ্বাস করি, পাহাড়ের তিন জেলার আলোকিত মানুষ নির্মাণে আবারো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ভূমিকা রাখবে পত্রিকাটি।

Micro Web Technology

আরো দেখুন

‘বিচারহীনতার সংস্কৃতির কারণেই ধর্ষণ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে’

দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন করেছে রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা …

Leave a Reply