আবারো ৩ দিনের রিমান্ডে ৩ আসামী

Untitledদুই দফায় ৫ দিন ও ৩ করে ৮ দিনের রিমান্ড শেষে আরাকান আর্মির সদস্য অংনং ইয়াং রাখাইন এবং পলাতক আরাকান আর্মির নেতা ডা: রেনিন সো বাড়ীর আটক দুই কেয়ার টেকার মং চু অং মারমা ও যশো অং মারমাকে আবারো ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

সোমবার সকাল এগারোটায় তিন আসামীকে রাঙামাটির অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলীর আদালতে হাজির করে সন্ত্রাস দমন আইন ও অবৈধ অনুপ্রবেশ আইনের দায়ের করা দুই মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত এই রিমান্ড আবেদন মঞ্জুর করে সন্ত্রাস দমন আইনে ৩ দিনের রিমান্ড দেয়। একই সাথে অবৈধ অনুপ্রবেশ মামলায় আসামীদের ৫ কার্যদিবস জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে।

এর আগে রবিবারও বাড়ীটির দুইকেয়ার টেকারকে একই আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তাদের জেলহাজতে পাঠিয়ে আজ সোমবার শুনানীর দিন ধার্য্য করেছিলো।

এর আগে গত ২৭ আগষ্ট রাঙামাটির রাজস্থলী উপজেলার তাংতংপাড়া কলেজরোডের আরাকান আর্মির নেতা রেনিন সো এর সুরোম্য বাড়ী থেকে অং নং ইয়ং রাখাইনকে আটক করে যৌথবাহিনী। এই সময় তার কাছ থেকে ঘোড়া,মোটরসাইকেল,ল্যাপটপ,ক্যামেরা,আরাকান আর্মির পোষাক উদ্ধার করা হয়। এর একদিন পর ২৮ আগষ্ট একই উপজেলা থেকে বাড়ীটির দুই কেয়ারটেকারকে আটক করে পুলিশ। এই ঘটনায় রাজস্থলী থানায় পৃথক দুইটি মামলা করা হলে গত ৩০ আগষ্ট তিন আসামীর ১০ দিনের রিমান্ড আবেদন করলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এই ঘটনায় দায়ের করা মামলাগুলোর আরেক আসামী বাড়ীর মালিক ডা: রেনিন সোয়ে পলাতক আছেন। এই ঘটনায় আটক আরেক আসামী আরাকান আর্মির সদস্য অং নং রাখাইন গত ৩ সেপ্টেম্বর আদালতে আরাকান আর্মির সাথে সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছিলো।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply