নীড় পাতা » খাগড়াছড়ি » আবারো বহিষ্কার জাহেদ,সাথে দিদার-শফি-কামালও

আবারো বহিষ্কার জাহেদ,সাথে দিদার-শফি-কামালও

jahed-gongখাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমসহ চার নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। সদ্য শেষ হওয়া পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ কারায় তাদের বহিষ্কার করা হয়। কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কৃত অন্য নেতারা হলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম শফি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম এবং শ্রম বিষয়ক সম্পাদক কামাল পাটোয়ারী। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা সাংবাদিকদের বলেন, ‘এমনিতে জাহেদুল আলমের কর্মকান্ড সম্পর্কে আগে থেকে প্রধানমন্ত্রী অবগত ছিলেন। গেলো পৌর নির্বাচনে নতুন করে জাহেদুল আলমসহ অন্য বহিষ্কৃত নেতারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করায় প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন এবং সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন।

এই বিষয়ে বিস্তারিত জানতে সাংবাদিকদের পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের চারজনকে প্রথমে শোকজ করা হবে। এরপর সস্তোষজনক জবাব না পেলে তাদের স্থায়ী বহিষ্কার করা হবে। এসময় তারা সাময়িক বহিষ্কারের হয়ে থাকবেন।

উল্লেখ্য, সদ্য শেষ হওয়া খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোঃ শানে আলমের পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল আলমের পক্ষে কাজ করেন উপরের উল্লেখিত ব্যক্তিরা। রফিকুল আলমের বড় ভাই সদ্য বহিষ্কৃত জাহেদুল আলম এবং ছোট ভাই দিদারুল আলম। এর আগে দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কৃষকলীগ ও যুবলীগের ১৭জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়। ২০০৮ সালে ৯ম সংসদ নির্বাচনে জাহেদুল আলম দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে দোয়াত কলম প্রতীকে নির্বাচনে অংশ নেন। তখন দল থেকে বহিষ্কার করা হলেও কিছুদিন পর আবার দলে ফেরেন। সর্বশেষ আবার নির্বাচনকে কেন্দ্র করে দল থেকে বহিষ্কার হলেন জাহেদুল আলম।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply