নীড় পাতা » ব্রেকিং » আবারও মুখর সাজেক

আবারও মুখর সাজেক

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ পাঁচ বন্ধ ছিল রাঙামাটি পার্বত্য জেলার সবচেয়ে আকর্ষনীয় পর্যটনকেন্দ্র ‘সাজেক ভ্যালি’। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর ধীরে ধীরে খুলতে শুরু করেছে দেশের সকল পর্যটনকেন্দ্র। ব্যবসায়ীদের অনুরোধের প্রেক্ষিতে খুলে দেয়া হয়েছে সাজেক ভ্যালি। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জুড়ে দেয়া হয়েছে কিছু শর্তও। শর্ত মেনে ব্যবসায়ীরাও পর্যটকদের জন্য উন্মুক্ত করেছে রিসোর্ট। এদিকে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিংও করা হবে বলে জানানো হয়।

সাজেক খুলে দেয়ায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে পর্যটন ব্যবসায়। দীর্ঘ পাঁচ মাসের ক্ষতি পুষিয়ে আবারও পূর্বের অবস্থায় ফিরতে চায় তাঁরা। সাজেকে বেড়াতে আসা পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রেও উৎসাহিত করছেন ব্যবসায়ীরা। পর্যটকরাও যদি প্রশাসনের বেঁধে দেয়া নিয়মনীতি মেনে চলেন তবে উভয়পক্ষই লাভবান হবেন।

সাজেক খুলে দেয়ার প্রথম দিনেই প্রায় তিন শতাধিক পর্যটক ভীড় করেন সেখানে। প্রতিদিনই বাড়ছে পর্যটকের আনাগোনা। পর্যটকের আনাগোনা বাড়লে একদিকে পর্যটন ব্যবসার সাথে সংশ্লিষ্টরা যেমন আবারও কর্মমুখর হয়ে উঠবে। পাশাপাশি রাজস্ব আয়ও বাড়বে। ব্যবসায়ীদের উচিত প্রশাসনের বেধে দেয়া নিয়মনীতি অনুযায়ী কার্যক্রম চালানো। পাশাপাশি পর্যটকদেরও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার ক্ষেত্রে আন্তরিক হতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

বান্দরবানে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পরিদর্শকসহ ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে র‌্যাবকে তদন্তের নির্দেশ …

Leave a Reply