নীড় পাতা » রাঙামাটি » আবদুল্লাহ ফকির (রঃআঃ)-এর ওরশ সম্পন্ন

আবদুল্লাহ ফকির (রঃআঃ)-এর ওরশ সম্পন্ন

হাজারো ভক্তের উপস্থিতিতে রাঙামাটিতে হযরত আবদুল হাকিম প্রকাশ আবদুল্লাহ ফকির(রাঃআঃ)-এর বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন হয়েছে। সোমবার ওরশ পরিচালনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত ওরশ ও মিলাদ মাহফিলে প্রদান অতিথি ছিলেন চট্টগ্রামের ফটিকছড়িস্থ মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন হযরতুল আল্লামা সৈয়দ সহিদ উদ্দিন আল হাসানী আল মাইজভান্ডারী (মাঃজিঃআঃ)।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পবিত্র কোরআন শরীফ মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে সৃষ্টি জগতের জন্য রহমতস্বরূপ। পবিত্র কোরআন শরীফ পাঠ করার মাধ্যমে পার্থিব ফায়দা লাভের পাশাপাশি আখিরাতেও সুফল পাওয়া যায়। কোরআন পাক বুঝে পড়া এবং যদি কোরআন শরীফ পড়তে না পারে তবে কোরআন তেলাওয়াত শোনাও সওয়াবের কাজ। তাই মুসলমানদের কোরআন পাক পড়ার ও বুঝার উপর গুরুত্বারোপ করেছেন তিনি। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ওরশ শরীফ উপলক্ষে মাজার শরীফ ও এর আশেপাশে আলোকসজ্জা করা হয়। বিকেল থেকে শত শত নারী পুরুষ মাজার জিয়ারতে আসতে থাকে। ওরশ শরীফ উপলক্ষে রাস্তার দুই পাশে নানা রকমের পসরা সাজিয়ে বসে দোকানিরা। দুপুর থেকে সারা রাত ব্যাপী লোকে লোকারণ্য থাকে মাজার প্রাঙ্গন। সব বয়সের নারী পুরুষ আসে মাজার জিয়ারতে।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply