নীড় পাতা » পাহাড়ের সংবাদ » আনারসের জনপদে বিজয়ী আনারস প্রতীকের শক্তিমান

আনারসের জনপদে বিজয়ী আনারস প্রতীকের শক্তিমান

soktiman-wev-coverআনারস চাষের জন্য বিখ্যাত এবং পার্বত্য এলাকায় আনারসের উপজেলা হিসেবে খ্যাত নানিয়ারচরে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন রাঙামাটির নানিয়ারচর উপজেলায় প্রতিদ্বন্ধি প্রার্থীকে ৪২৪ ভোটে পরাজিত করে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)র প্রার্থী ও সংগঠনটির কেন্দ্রীয় নেতা এডভোকেট শক্তিমান চাকমা। তার প্রাপ্ত ভোট ৭,৩৩২।তার নিকটতম প্রতিদ্বন্ধি পাহাড়ের আরেক আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর প্রার্থী সুপন চাকমা পেয়েছেন ৬,৯০৮ ভোট,তার প্রতীক ছিলো হেলিকপ্টার।

১৯৯৭ সালে পার্বত্য চুক্তি সাক্ষরের পর থেকে ইউপিডিএফ এর শক্তিশালী সাংগঠনিক এলাকা হিসেবে পরিচিত নানিয়ারচর উপজেলায় এর আগে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা প্রায় সবাই ছিলেন দলটির নেতাকর্মী কিংবা সমর্থক। এবার নিজেদের সবচে শক্তিশালী সাংগঠিক এলাকায় নিজেদের ভ্রাতৃপ্রতীম সংগঠন হিসেবেই পরিচিত আরেক আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)র কাছে নিজেদের প্রার্থী পরাজিত হওয়ায় দলটির প্রতিক্রিয়া কি হবে তাই এখন দেখার বিষয়।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে এই উপজেলায় প্রজাপতি প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের কোয়ালিটি চাকমা এবং পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রন বিকাশ চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply