নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠলো শিক্ষার্থীরা

আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠলো শিক্ষার্থীরা

Untitled-1দেখতে দেখতে বছর পেরিয়ে যাচ্ছে। আসছে নতুন বছর-নতুন ক্লাস, আনন্দের নতুন অনুভূতি। তবে এসবের মাঝেও বছর শেষে চূড়ান্ত পরীক্ষায় বসার আগে এক অজানা ভয় আর শংকা এসে মনের কোণে ভর করে। এ অজানা ভয় আর শংকা দূর করার জন্য, শিক্ষার্থীদের আত্মবিশ্বাস, প্রত্যয় আর মনোবল দৃঢ় করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয় নানা আয়োজন। তেমনি এক আয়োজন ক্লাস পার্টিতে রাঙামাটি আইডিয়াল স্কুলের ছোট ছোট শিক্ষার্থীরা মেতে উঠেছিল। রোববার এ উপলক্ষে কাঠালতলীস্থ আইডিয়াল স্কুল প্রাঙ্গণকে সাজানো হয় বর্ণিল সাজে। আয়োজন করা হয় নানা অনুষ্ঠান। জাতীয় সঙ্গীতের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এতে উপস্থিত ছাত্র/ছাত্রীবৃন্দ, শিক্ষকমন্ডলী ও অভিভাবকবৃন্দ সমবেত স্বরে কন্ঠ মিলিয়ে জাতীয় সংগীতে অংশগ্রহণ করেন। বিদ্যালয় প্রাঙ্গণকে বাহারী বেলুন, রঙিন কাগজ, ফুল দিয়ে সাজাতে ছাত্র/ ছাত্রীসহ শিক্ষকমন্ডলী দুদিন প্রচুর পরিশ্রম করেন। রাঙামাটি আইডিয়াল স্কুলের অধ্যক্ষ, শিক্ষকবৃন্দ, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্যরাও বাহারি পোষাক আর আনন্দ উচ্ছাসে একাত্ম হয়ে উঠে শিক্ষার্থীদের সাথে।

ছাত্র ছাত্রীরা নিজ নিজ পছন্দের পোশাক পড়ে সেজেগুজে ছোটাছুটি ও খেলাধূলা করে। সকাল থেকেই স্কুল প্রাঙ্গণসহ পুরো এলাকাই মাতিয়ে রেখেছিল তারা। তখন তারা ভুলেই গিয়েছিল দু’দিন বাদেই তাদের চূড়ান্ত পরীক্ষা। লেখাপড়া যে আনন্দেরও বিষয় সে কথাটি বুঝতে পারা গেল – তাদের বাঁধ ভাঙ্গা আনন্দ আর উল্লাস দেখে। কবির ভাষায় “কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা”- কথাটি যেন আজ তাদের মনে সারাদিন উঁকি দিচ্ছিল। রাঙামাটি আইডিয়াল স্কুলের অধ্যক্ষ, শিক্ষকবৃন্দ, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্যরাও বাহারি পোষাক আর আনন্দ উচ্ছাসে একাত্ম হয়ে উঠে শিক্ষার্থীদের সাথে। এর আগের দিন অনুষ্ঠিত হয়েছিল শিক্ষক ও অভিভাবক সমাবেশ। সেদিন স্কুলের সার্বিক কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, বিভিন্ন মতামত/সুপারিশ প্রদানের মাধ্যমে রাঙামাটি আইডিয়অল স্কুলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষক-অভিভাবক-পরিচালনা পরিষদ একমত পোষণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply