নীড় পাতা » খাগড়াছড়ি » আকস্মিক যেনো রাত নেমে এলো শহরে!

আকস্মিক যেনো রাত নেমে এলো শহরে!

AL-Pic-01
আওয়ামী লীগ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পরপরই পার্বত্য শহর খাগড়াছড়িতে নির্বাচনের পক্ষে বিপক্ষে পাল্টাপাল্টি মিছিল করেছে বিএনপি ও আওয়ামীলীগ।

BNP-Pic-02
বিএনপি

সোমবার রাতে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পরপরি খাগড়াছড়ি শহরের দলীয় অফিস থেকে জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। এসময় শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পরে। আতংকিত লোকজন এ সময় দোকানপাঠ বন্ধ করে দেয়। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। এসময় মিছিল থেকে বিক্ষুদ্ধ কর্মীরা ঢিল ছুড়ঁলে একটি ট্রাকের কাঁচ ভেঙ্গে যায়। বিএনপি ঘন্টাখানেক বিক্ষিপ্ত মিছিল করে ভাঙ্গাব্রীজ গিয়ে সমাবেশ করে। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ। এ সময় তিনি কেন্দ্রের ঘোষনা অনুযায়ী প্রতিটি কর্মসূচীতে নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানান।

অন্যদিকে বিএনপির মিছিলের পরক্ষনেই নারিকেল বাগানস্থ দলীয় অফিস থেকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের চেঙ্গী স্কোয়ার শাপলা চত্বর ঘুরে দলীয় অফিসে গিয়ে শেষ হয়। মিছিল থেকে শেখ হাসিনা ও নৌকার পক্ষে শ্লোগান দেয়া হয়।

প্রধান দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি মিছিলে হঠাৎই যেনো শহরজুড়ে নেমে আসছে ভয় আর আতংক। দ্রুতলয়ে দোকানপাট বন্ধ হয়ে যায়,নিয়মভেঙ্গে আগেই বাড়ী ফিরে বাইরে থাকা মানুষ।  দুই প্রতিপক্ষের হঠাৎ করেই বের করা রাগি মিছিল শহরবাসীর মনে ভয় ধরিয়ে দেয়। আর এ ভয় আর আতংকে হঠাৎই রাত নেমে আসে যেনো শহরে। দুই দলের মিছিলের পর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ প্রহরা বাড়ানো হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই শুরু হবে ১৮ দলীয় জোটের ৪৮ ঘন্টার অবরোধ।

Micro Web Technology

আরো দেখুন

মহালছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনাটেক গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় মনাটেক …

Leave a Reply