নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » আওয়ামী লীগে আলো,বিএনপিতে আঁধার !

আওয়ামী লীগে আলো,বিএনপিতে আঁধার !

BNP-pic-01
বিজয় দিবসের সন্ধ্যার পরই অন্ধকারে ডুবে থাকা জেলা বিএনপি অফিস

BNP-AL-01এমন দৃশ্য নিকট অতীতে খুব একটা দেখা যায়নি। বরাবরই মহান বিজয় দিবস কিংবা স্বাধীনতা দিবসে বর্ণিল আলোকসজ্জায় রঙিন হয়ে উঠা পুরো শহরের চিত্রর অপরিহার্য অংশ হয়ে উঠে রাঙামাটি জেলা বিএনপি অফিসও। কিন্তু এবারই প্রথম নজিরবিহীন ব্যতিক্রম। বিজয়দিবসেও কাঠালতলিস্থ রাঙামাটি জেলা বিএনপির প্রধান কার্যালয়টি ছিলো একেবারেই আঁধারে ঢাকা,ছিলোনা কোন আলোকসজ্জাও। অথচ প্রতিবছরই জাতীয় দিবসে পুরো শহরের দৃষ্টিনন্দন সব ভবনের মতো উজ্জ্বল হয়ে উঠে জেলা বিএনপি কার্যালয়ও। শুধু আলোকসজ্জার অনুপস্থিতিই নয়, বিজয়ের এই দিন শহীদ মিনারে যথারীতি পুষ্পস্তবক অর্পণ করলেও বিজয় দিবসের শেষ বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে দায়সাড়াভাবে জনাত্রিশেক নেতাকর্মীর উপস্থিতিতে সংক্ষিপ্ত আলোচনাসভার মাধ্যমেই শেষ হয় দলটির এদিনের কর্মসূচী। বিজয় দিবসের দিনে শহরের সর্বত্র আলোকসজ্জা থাকলেও নিজেদের সুন্দর ত্রিতল দলীয় নিজস্ব কার্যালয়টি শ্রীহিন দেখে হতাশ হয়েছে বিএনপির নেতাকর্মীরাও।

AL-pic-01
আওয়ামী লীগ অফিসে বর্ণিল আলোকসজ্জা

তবে রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম বলেন,সরকার বিরোধী আন্দোলন এবং সরকারি বাহিনীর দমনপীড়নের মধ্যে আমাদের নেতাকর্মীদের জীবন দুঃসহ হয়ে উঠেছে,বিজয় দিবসের আনন্দও তাই আমাদের কাছে ম্লান হয়ে গেছে। একারণেই এবার আলোকসজ্জা করা হয়নি বলে জানান তিনি।

অন্যদিকে শহরের ট্রাক টার্মিনাল এলাকায় অবস্থিত রাঙামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়টি ছিলো বর্ণিল আলোক সজ্জায় জ্বলমল। বিকেলে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদ মিনার চত্বরে আয়োজন করা হয় আলোচনাসভাও,সেখানে উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো। রাতে শহীদ মিনারে পুস্তস্তবক প্রদান ছাড়াও রাঙামাটির পুরাতন শহীদ মিনার তথা মুক্তিযুদ্ধের স্মারকভাস্কর্য এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর স্মৃতিস্তম্ভেও পুষ্পস্তবক অর্পণ করে দলটি ও তার সহযোগি সংগঠনগুলো।
রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ মুছা মাতব্বর বলেন,স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বদানকারি সংগঠন হিসেবে আওয়ামী লীগ বরাবরই জাতীয় দিবসসমূহ যথাযোগ্য মর্যাদায় পালন করে আসে,এবারো তার ব্যতিক্রম হয়নি।
দেশের প্রধান দুই রাজনৈতিক দলের জেলা কার্যালয়ের আলো আর আঁধারের দৃশ্য যেনো দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিকেই স্মরণ করিয়ে দিলো আরো একবার।

Micro Web Technology

আরো দেখুন

ঘর পেয়ে খুশি কাপ্তাইয়ের গৃহহীনরা

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের মুরালি পাড়া মারমা পাড়া গ্রাম। উপজেলা সদর হতে বড়ইছড়ি-ঘাগড়া সড়কে …

Leave a Reply