নীড় পাতা » পাহাড়ের সংবাদ » আওয়ামী লীগের পথ ধরে সিদ্ধান্তহীনতায় বিএনপিও

আওয়ামী লীগের পথ ধরে সিদ্ধান্তহীনতায় বিএনপিও

Sadar-UZ-02২৩ ও ২৪ ফেব্রুয়ারি রাঙামাটি সদর উপজেলায় নিজেদের দলীয় প্রার্থী নিশ্চিত করতে বৈঠক করেও সিদ্ধান্ত নিতে পারেনি জেলা আওয়ামী লীগ,শেষাবধি সিদ্ধান্ত নিলো,২৫ তারিখ বিএনপি প্রার্থী ঘোষণার পর আওয়ামী লীগ প্রার্থী ঠিক করবে। কিন্তু বিএনপিও যেনো এক কাঠি সরেস। ২৫ ফেব্রুয়ারি দীর্ঘ বৈঠক করেও নিজেরা প্রার্থী ঠিক করতে পারেনি দলটি। জেলা বিএনপি কার্যালয়ে শীর্ষ নয়জন বিএনপি নেতা দীর্ঘ সময় ধরে বৈঠক শেষে জানালেন,প্রার্থীতার বিষয়টি বুধবার নিশ্চিত করবেন তারা। দলের এই সিদ্ধান্তে নাখোশ নেতাকর্মীরা।

তবে বৈঠকে অংশ নেয়া বিএনপির একাধিক নেতা ও প্রার্থীরা জানিয়েছেন,বৈঠকে সম্ভাব্য চার প্রার্থীকে নিয়ে ব্যাপক আলোচনা ও চুলচেরা বিশ্লেষন করা হয়েছে। এখন প্রার্থীতার বিষয়টি নিয়ে আওয়ামী লীগের মনোভাব জানার চেষ্টা করবে বিএনপি। তারপর বুধ বা বৃহস্পতিবারই নিজেদের চূড়ান্ত প্রার্থীতা জানাবে তারা। বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় আছেন,জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম,সদর থানা বিএনপির সভাপতি মামুনুর রশীদ,জেলা বিএনপির সহসাধারন সম্পাদক মাহবুবুল বাসেন অপু এবং দলের মৌসুমী নেতা মানস মুকুর চাকমা।

বিএনপির একটি অংশ প্রার্থী হিসেবে সাধারন সম্পাদক মোঃ শাহ আলমকে চাইছেন,তবে ব্যক্তিগতভাবে তিনি নির্বাচনে আগ্রহী নয় বলে জানিয়েছেন। কিন্তু নেতাকর্মীদের চাপ থাকার বিষয়টিও স্বীকার করেছেন। অন্যদিকে বাকী তিন প্রার্থীর মধ্যে নানা সমীকরণে এগিয়ে আছেন জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক মাহবুবুল বাসেত অপু। তৃনমূল কর্মীদের বিপদ আপদে পাশে থাকায় তার প্রতি আলাদা সংবেদনশীলতা আছে নেতাকর্মীদের বড় একটি অংশের। শাহ আলম নির্বাচনে অংশ নিতে শেষাবধি আগ্রহী না হলে অপু’ই হবেন বিএনপি’র প্রার্থী এটা নিশ্চিত।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান হিসেবে আলোচনায় আছেন জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোঃ নুরন্নবী,পৌর জাসাসের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ,সাবেক ছাত্রদল নেতা আরিফুর রহমান,তৃণমূল দলের জাহিদুল ইসলাম,রিন্টু বড়–য়াসহ বেশ কয়েকজন। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নাম উঠে আসছে শাহেদা আলম ও মনোয়ারা বেগম এর।

এদিকে প্রার্থী ঘোষণা নিয়ে প্রধান দুই রাজনৈতিক দল বিএনপি ও আওয়ামী লীগ নানান নাটকীয়তার আশ্রয় নিলেও জনসংহতি সমিতির সমর্থন নিয়ে অনানুষ্ঠিনকভাবে কাজ শুরু করে দিয়েছেন মগবান ইউপি চেয়ারম্যান অরুন কান্তি চাকমা ও ভাইস চেয়ারম্যান পদে সাবেক পৌর কাউন্সিলর পলাশ কুসুম চাকমা।

আওয়ামী লীগ আর বিএনপির সিদ্ধান্তহীনতা আর দীর্ঘসূত্রিতায় ক্ষুদ্ধ হয়ে উঠছে দল দুটির নেতাকর্মী ও সমর্থক এবং খোদ প্রার্থীরাও।
তবে রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম জানিয়েছেন,আমরা বুধবারই আমাদের চূড়ান্ত প্রার্থীতা ঘোষণা করবো।বিএনপির সম্ভাব্য প্রার্থী মাহবুবুল বাসেত অপু জানালেন, নেতারা নিজেরা রুদ্ধদ্বার বৈঠক করে আমাদের জানিয়েছেণ আগামীকাল (বুধবার) সিদ্ধান্ত ঘোষণা করবেন। এখন দেখি কী সিদ্ধান্ত জানান ওনারা।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply