নীড় পাতা » বান্দরবান » আওয়ামীলীগ সরকার উন্নয়নে বিশ্বাস করে: পার্বত্য মন্ত্রী

নাইক্ষ্যংছড়িতে ৫২ কোটি টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন কাজের উদ্বোধন

আওয়ামীলীগ সরকার উন্নয়নে বিশ্বাস করে: পার্বত্য মন্ত্রী

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভিত্তি ও নির্মিতব্য বিভিন্ন কাজের উদ্বোধন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। রোববার সকাল সাড়ে ১০টায় একদিনের সফরে বাইশারী এসে উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করেন।

প্রকল্পগুলো হচ্ছে- বাইশারী বাজার ৪ তলা নির্মাণ কাজ, বাইশারী-ঈদগড় সড়ক কার্পেটিং, গ্রার্ডারব্রীজ লংগদুর মুখ, বাইশারী-দৌছড়ি লংগদুর মুখ রাস্তা ২টি, ঈদগড় হতে সাপেরঘাড়া কার্পেটিং রাস্তা, বাইশারী-নারিচবুনিয়া বৌদ্ধ বিহার, বাইশারী কলেজ ভবন, বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয় ভবন।

সকাল ১১টায় বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন উপলক্ষ্যে বাইশারী ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টিতে পার্বত্য চট্টগ্রামের আনাচে-কানাচে অভূতপূর্ণ উন্নয়ন হয়েছে এবং চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে বর্তমানে কয়েক’শ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে এবং হচ্ছে। ইউনিয়নের বাকিএলাকা গুলোতেও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

তিনি বলেন, ‘শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়নে পৌছাতে পারে না। তাই সকলকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনের আহবান জানান। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন- শিক্ষার্থীদের স্কুলেই যেন পড়ালেখা ভাল করে শেখানো হয়। বাসায় গিয়ে যেন শিক্ষার্থীদের শিখতে না হয়। সে ব্যাপারে শিক্ষকদের তাগিদ দেন তিনি। কারণ পার্বত্য জনপদের মা-বাবারা সারাদিন ক্ষেতে-খামারে, মাঠে-ময়দানে ব্যস্ত সময় পার করে এবং অধিকাংশ মা-বাবারাই কম শিক্ষিত।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী ও বাইশারী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল কবির রাশেদে’র সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি’র সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় স্বাগত বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম নিজামী, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শফিউল্লাহ, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তাফা জামাল প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন- জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু তাহের কোম্পানী, সাধারণ সম্পাদক মো. ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এনিং মার্মা, দৌছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ, বাইশারী আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দু ছত্তারসহ জেলা-উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা ও দলীয় নেতৃবৃন্দ।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply