নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » আওয়ামীলীগের হামলায় বিদ্রোহী প্রার্থীর ৩ কর্মী আহত

আওয়ামীলীগের হামলায় বিদ্রোহী প্রার্থীর ৩ কর্মী আহত

image_28045আওয়ামীলীগের হামলায় বান্দরবানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যার আত্মীয়সহ ৩ জন কর্মী আহত হয়েছে। গুরুতর আহত ছাত্রনেতা প্রকৃতি বড়–য়া’কে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় তার মাথায় কয়েকটি সেলাই করা হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। প্রত্যক্ষদর্শী ও আহতরা জানায়, মঙ্গলবার বিকালে জেলা সদরের ইসলামপুর এলাকায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা (স্বতন্ত্র-টেবিল ঘড়ি) মার্কার পক্ষে প্রচারণা চালাতে গেলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য) কাজী মুজিবুর রহমানের নেতৃত্বে বীর বাহাদুর অনুসারী (আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা) আওয়ামীলীগের নেতাকর্মীরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে প্রসন্ন সমর্থকদের উপর হামলা চালায়। এসময় ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হলেন-স্বতন্ত্র প্রার্থী প্রসন্নের সক্রিয়কর্মী ছাত্রনেতা প্রকৃতি বড়ুয়া, প্রসন্নের ভাতিজা আশিষ তঞ্চঙ্গ্যা এবং মোহাম্মদ আজিজ। আহতদের মধ্যে গুরুতর প্রকৃতি বড়–য়া’কে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত প্রকৃতি বড়–য়া জানান, জেলা আওয়ামীলীগের সেক্রেটারী কাজী মুজিবুর রহমানের নির্দেশেই তার মুজিব লাঠিয়াল বাহিনী ধারালো অস্ত্রশস্ত্র-লাঠি সোঠা নিয়ে আমাদের উপর হামলা চালায়।

ধারালো অস্ত্র দিয়ে আমার মাথায় কয়েকটি আঘাত করা হলে রক্তাক্ত অবস্থায় আমি মাটিতে পড়ে যায়।

স্থানীয়রা লোকজনেরা এগিয়ে এসে আমাদের প্রাণে রক্ষা করেছে। তবে আওয়ামীলীগের হামলার বিষয়টি অস্বীকার করে জেলা আওয়ামীলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক (বীর বাহাদুরের সহকারী সাবেক একান্ত সচিব) সাদেক হোসেন চৌধুরী জানান, হামলার বিষয়টি শুনেছি। কিন্তু জেলা সদরের বাইরে অবস্থান করায় প্রকৃত ঘটনা বলতে পারছি না। স্থানীয়দের সঙ্গে সমস্যা থাকায় হামলার ঘটনাটি ঘটেছে বলে খবর পেয়েছি।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমির হোসেন জানান, এখনো এই ধরণের কোনো খবর পায়নি। খবর নিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এদিকে স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা (আওয়ামীলীগের বহিস্কৃত সভাপতি) বলেছেন, আমার কর্মী-সমর্থকের উপর হামলা দুঃখজনক। নির্বাচনে প্রচারণা চালাতে ধারালো অস্ত্রের হামলার শিকার হওয়ায় বিষয়টির সুষ্ঠু বিচার চাইছি। ক্ষমতার অপব্যবহার করে আমার নির্বাচনী প্রচারণাকাারদের বিভিন্নস্থানে হুমকি ধমকি দেয়া হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সরকারি কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন

পাহাড়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেল এবং শিক্ষার্থীদের জন্য বাস …

Leave a Reply