নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » আইসিডিপি’র সিনিয়র পাড়াকর্মীদের প্রশিক্ষন সমাপ্ত

আইসিডিপি’র সিনিয়র পাড়াকর্মীদের প্রশিক্ষন সমাপ্ত

SAM_1949পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর আওতাধীন সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প-৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের রাঙামাটি পার্বত্য জেলার ১৫০ জন সিনিয়র পাড়াকর্মীর প্রশিক্ষণ রোববার শেষ হয়েছে হয়েছে।
প্রাক প্রাথমিক শিক্ষা, শিশু ও মাতৃস্বাস্থ্য, প্রত্যক্ষ পুষ্টি কার্যক্রম, পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থা, শিশু সুরক্ষা এবং স্থানীয় সক্ষমতা বৃদ্ধি ও কমিউনিটি ক্ষমতায়ন বিষয়ে সিনিয়র পাড়াকর্মীদের এই প্রশিক্ষন প্রদান করা হয়। রাঙামাটি জেলার ১০ উপজেলায় কর্মরত ১৫০ জন সিনিয়র পাড়াকর্মীকে ৬টি ব্যাচের মাধ্যমে এই প্রশিক্ষন দেয়া হয়। আগষ্ট’২০১৪ খ্রিঃ তারিখে শুরু হওয়া এই প্রশিক্ষনে প্রতি ব্যাচে ২৫ জন সিনিয়র পাড়াকর্মী অংশগ্রহন করেন। সর্বশেষ ৬ষ্ঠ ব্যাচের প্রশিক্ষন শেষ হলো এদিন।

প্রশিক্ষন সমাপনী অনুষ্ঠানে প্রকল্প পরিচালক মোঃ মনজুরুল আলম অংশগ্রহনকারীদের মাঝে সনদ প্রদান করেন। প্রশিক্ষনোত্তর অংশগ্রহনকারীদের অর্জিত জ্ঞান ও দক্ষতা যেন যথাযথভাবে মাঠ পর্যায়ে প্রতিফলন হয় সে বিষয়ে তিনি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
তিনি বলেন, তিন পার্বত্য জেলায় ৪০০ জন সিনিয়র পাড়াকর্মীদের প্রশিক্ষিত করার পাশাপাশি ইউনিফর্ম প্রদান করা হয়েছে। এই ৪০০ জন সিনিয়র পাড়াকর্মী ৪০০০ পাড়াকর্মীকে সহায়তামূলক সুপারভিশনের মাধ্যমে প্রকল্পের কাঙ্খিত লক্ষ্যে অর্জনে অগ্রনী ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।jasssiimmmmmmmmmm
এছাড়াও প্রশিক্ষনের বিভিন্ন ব্যাচে বিভিন্ন বিষয় নিয়ে সেশন পরিচালনা করেন প্রকল্প ব্যবস্থাপক (পরিকল্পনা) মোঃ জানে আলম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আযাদ, জেলা প্রকল্প ব্যবস্থাপক মিন্টু বিকাশ চাকমা, ডঃ হেলেন চাকমা। নিয়মিত প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা প্রকল্প ব্যবস্থাপক নিলুফা নাজনীন এবং প্রোগ্রাম অফিসার (প্রশাসন) জসীম উদ্দীন।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply