নীড় পাতা » পাহাড়ের সংবাদ » আইএলও’র ট্যুরিজম ম্যানেজমেন্ট কর্মশালা সমাপ্ত

আইএলও’র ট্যুরিজম ম্যানেজমেন্ট কর্মশালা সমাপ্ত

ILO-Pic-04-09-14-01রাঙামাটিতে ট্যুরিজম ম্যানেজমেন্ট ও ফার্নিচার শ্রমিকদের দক্ষতা উন্নয়ন বিষয়ক দু’দিনের কর্মশালা বৃহস্পতিবার শেষ হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সমাপনী দিনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য গুনেন্দু বিকাশ চাকমা, আই এল ও’র ঢাকাস্থ ডেপুটি ডিরেক্টর গগন রাজ ভান্ডারী, বিএসইপি প্রজেক্টের সিনিয়র স্পেশালিষ্ট ফ্রান্সিস ডি সিলভা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙামাটিতে পর্যটন ও ফার্নিচার সেক্টরে দক্ষতা উন্নয়নে আইএলও প্রশিক্ষণের ব্যবস্থা নিলে এলাকার স্থানীয় বেকার যুবকরা প্রশিক্ষিত হয়ে কর্মসংস্থান সৃষ্টি এবং বেকারত্ব দূর করে অর্থনৈতিকভাবে লাভবান হতে পারবে। এসমস্ত সেক্টরে প্রশিক্ষিত যুবকরা নিজেদের ভাগ্য উন্নয়নের পাশাপাশি বিদেশের চাকুরী নিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কর্মশালায় অংশগ্রহণকারীরা পার্বত্য এলাকায় ইকো ট্যুরিজম ম্যানেজমেন্ট ও ফার্নিচার শ্রমিকদের দক্ষতা উন্নয়নে সম্ভাবনা ও চ্যালেঞ্জসমূহ তুলে ধরে বেশ কিছু সুপারিশমালা পেশ করেন।

কর্মশালায় জানানো হয় বাংলাদেশ স্কিল ফর এমপ্লয়মেন্ট এন্ড পোডাক্টটিভিটি (বিসেফ) প্রজেক্টের আওতায় ঢাকাস্থ আন্তর্জাতিক শ্রম সংস্থা বা আইএলও কানাডিয়ান সরকারের অর্থায়নে পাঁচ বছর মেয়াদে এ প্রশিক্ষণ কর্মসূচি আগামী বছর থেকে শুরু করবে।

বুধবার থেকে আন্তর্জাতিক শ্রম সংস্থা এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ যৌথ ব্যবস্থাপনায় দু’দিনের এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় জেলার হেডম্যান, কার্বারী, হোটেল মালিক, ফার্নিচার ব্যবসায়ী, উন্নয়ন কর্মী মিলে মোট ৫০জন অংশগ্রহণ করেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply