‘অসহযোগ তীব্র থেকে তীব্রতর হবে’

Bandarban-JSS-PiC_1বান্দরবানে জেএসএস সহযোগী সংগঠন পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি এবং মহিলা সমিতি সম্মেলন হয়েছে। শুক্রবার বান্দরবানে স্থানীয় রাজারমাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনকে ঘিরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য গুনেন্দু বিকাশ চাকমা। এসময় অন্যান্যদের মধ্যে জেএসএস কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জলিমং মারমা, যুব বিষয়ক সম্পাদক বিধায়ক চাকমা, বান্দরবান জেলা জেএসএস সভাপতি উছোমং মারমা, রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান ক্যবামং মারমা, সদর উপজেলার মহিলা ভাইস-চেয়ারম্যান ওয়াইচিংপ্রু মারমা, পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, ছাত্রনেতা সুজয় চাকমা’সহ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

পরবর্তীতে সম্মেলনে ওয়াইচিংপ্রু মারমাকে সভানেত্রী, ভাগ্যলতা তঞ্চঙ্গ্যাকে সাধারণ সম্পাদক, রেংএংময় বম সাংগঠনিক সম্পাদিক করে ১৯ সদস্য বিশিষ্ট পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির জেলা কমিটি এবং মংস্তু মারমাকে সভাপতি, মংএচিং মারমা জিকো’কে সাধারণ সম্পাদক ও সাইংথোয়াই মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির জেলা কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটি সমূহকে শপথবাক্য পাঠ করান জেএসএস জেলা কমিটির সভাপতি উছোমং মারমা।

জনসমাবেশে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য গুনেন্দু বিকাশ চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যা রাজনৈতিক সমস্যা,এটি রাজনৈতিকভাবেই সমাধান করতে হবে। আর এসমস্যা সমাধানের একমাত্র পন্থা হচ্ছে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন করা। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি সম্পাদনের প্রায় ১৭ বছর পূর্ণ হলেও চুক্তির মৌলিক বিষয়গুলো এখনো বাস্তবায়ন হয়নি। অধিকন্তু সরকার চুক্তি বিরোধী নানা পদক্ষেপ গ্রহণ করে নিজেই চুক্তি বিরোধী ভূমিকাই অবতীর্ণ হয়েছে। চুক্তি বাস্তবায়নের দাবিতে জেএসএস’র চলমান অসহযোগ আন্দোলন দিনদিন আরো তীব্র থেকে তীব্রতর হবে, প্রয়োজনে পার্বত্য চট্টগ্রাম অচল করে দেওয়া হবে। অবিলম্বে রোডম্যাপ ঘোষণা করে পার্বত্য শান্তি চুক্তি দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: