নীড় পাতা » খাগড়াছড়ি » অসহযোগে নয়,আলোচনায় বাস্তবায়ন হবে চুক্তি

অসহযোগে নয়,আলোচনায় বাস্তবায়ন হবে চুক্তি

kamalllখাগড়াছড়িতে সফররত স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা পার্বত্য অঞ্চলে শান্তি স্থাপনের লক্ষ্যে চুক্তি করেছি। আর শান্তির ধারা অব্যাহত রাখতে ক্রমাগত কাজ করে যাচ্ছি। তাই এই ধারা অব্যাহত রাখতে অসহযোগ আন্দোলনে নয়; সবার সাথে আলাপ আলোচনার মাধ্যমে পাহাড়ে সমস্যা সমাধানে কাজ করতে হবে।
মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ির রামগড় থানার ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমার বিশ্বাস যারা পাহাড়ে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে তারা নিজেদের ভুল বুঝে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষে কাজ করবেন।

পাহাড়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)’র কার্যক্রম শুরুর বিষয়ে তিনি বলেন, চট্টগ্রামে র‌্যাবের ১৪টি ডিভিশন আছে। প্রয়োজন হলেই পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের কার্যক্রম শুরু করা হবে।

পুলিশের যানবাহন সংকট প্রসঙ্গে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘পুলিশের যানবাহন সংকটের বিষয়টি অস্বীকার করার সুজোগ নেই। দিনে দিনে আইনশ্ঙ্খৃলাবাহিনীর সদস্যদের সংখ্যা বাড়ছে। গত বছর ত্রিশ হাজার এবং এ বছর পঞ্চাশ হাজার সদস্য নিচ্ছি। এই কারণে গাড়ীর সংকট প্রকট হয়েছে। এই সংকট মোকাবেলায় আমরা যথাসাধ্য ব্যবস্থা নিচ্ছি। আশাকরি দ্রুত এই সংকট আমরা মোকাবেলা করতে পারবো।

ফেসবুক কখন খোলা হবে?। সাংবাদিকদের এমন প্রশ্নের জবারে তিনি বলেন, দেশের প্রয়োজনে ফেসবুক বন্ধ করা হয়েছে। ইতিমধ্যে ফেসবুক কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। এখন আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা বিভাগের সাথে আলাপ করে অচিরেই ফেসবুক খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে রামগড় থানার ভিত্তি প্রস্তর স্থাপন শেষে মন্ত্রী সেখানে এক সুধী সমাবেশে যোগ দেন। পুলিশ সুপার মো: মজিদ আলীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম প্রমূখ। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রীকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। তিনি সাজেকে রাত্রিযাপন করে বুধবার খাগড়াছড়ির আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক শেষে বিকালে ঢাকায় ফিরবেন।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply

%d bloggers like this: