নীড় পাতা » খাগড়াছড়ি » অসচেতনতার কারণেই সড়ক দুর্ঘটনা বাড়ছে

সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনারে বক্তারা

অসচেতনতার কারণেই সড়ক দুর্ঘটনা বাড়ছে

খাগড়াছড়িতে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় পৌর টাউন হল মিলনায়তনে ‘নিরাপদ সড়ক মানে-নিরাপদ জীবন’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে এই অনুষ্ঠানের আয়োজন করে খাগড়াছড়ি পৌর প্রশাসন ও বিআরটিএ।

পৌর মেয়র মো. রফিকুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় বক্তারা নিরাপদ সড়ক গড়ে তুলতে সচেতনতার বিকল্প নেই উল্লেখ করে বলেন, অসচেতনতার কারণে দিনের পর দিন বাড়ছে সড়ক দুর্ঘটনা। দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন মেনে চলার পাশাপাশি গাড়ির চালক ও সাধারণ মানুষের চলাচলে সতর্কতার আহবান জানান তারা। এছাড়া খাগড়াছড়িতে সড়ক প্রশস্তকরণ, ফিটনেসবিহীন গাড়ি ও অদক্ষ চালক দ্বারা গাড়ি চলাচল বন্ধে সংশ্লিষ্টদের নজর দেয়ার অনুরোধ জানানো হয়।

অনুষ্ঠানে খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল হাশেম, বিআরটিএ’র খাগড়াছড়ি সার্কেলের সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পরে একই স্থানে অন্য একটি অনুষ্ঠানে পৌরসভার উদ্যোগে পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ২ শতাধিক শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা ও অসহায়-দু:স্থ প্রায় ৫’শ শীতার্ত পরিবারের মাঝে শীত নিবারণের জন্য কম্বল বিতরণ করেন অতিথিরা।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply