নীড় পাতা » খাগড়াছড়ি » অভিবাসী দিবসে মাটিরাঙ্গায় র‌্যালি

অভিবাসী দিবসে মাটিরাঙ্গায় র‌্যালি

বাংলাদেশের প্রবাসী আয়ের ক্রমবর্ধমান ধারাকে অব্যাহত রাখতে এবং সুষ্ঠু, নিরাপদ ও নিয়মিত অভিবাসন নিশ্চিত করার জন্য সরকার দক্ষতা উন্নয়নের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, দক্ষ জনশক্তি আমাদের দেশের সম্পদ। প্রবাসী শ্রমিকদের রেমিটেন্স যোদ্ধা মন্তব্য করে তিনি বলেন, প্রবাসে বাংলাদেশের সুনাম ও রেমিট্যান্স উপার্জনে দক্ষতা অর্জনের বিকল্প।

বুধবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে’ এ স্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন দিবসটি পালন করে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুভাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ওবায়দুল হক সবুজ ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশের বিপুল সংখ্যক অভিবাসী জনগোষ্ঠী পৃথিবীর বিভিন্ন প্রান্তে মেধা ও শ্রমের মাধ্যমে তাদের পারিবারিক ও সামাজিক জীবনমান উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন বলেও মন্তব্য করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো: মনির হোসেন,মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো: মোহতাছিম বিল্লাহ ও ইউপি সদস্য সুমন ত্রিপুরা ছাড়াও প্রশাসনের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র নেতৃত্বে এ বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফ্রিডম স্কোয়ারে এসে শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

পানছড়িতে বিষপানে কিশোরীর আত্মহত্যা

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বিষপান করে নুরুন নাহার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে উপজেলার …

Leave a Reply