নীড় পাতা » ব্রেকিং » অবৈধ দখল রুখতে হবে

অবৈধ দখল রুখতে হবে

দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম কাপ্তাই হ্রদ সৃষ্টির কয়েক দশক পরেই অবৈধ দখলদারদের কবলে পড়ে। ফলে হ্রদ ঘেঁষে গড়ে উঠতে থাকে একের পর এক স্থাপনা। একদিকে অবৈধ দখলদারদের কারণে সংকুচিত হতে থাকে এর পরিধি। অপরদিকে এসব স্থাপনা থেকে প্রতিনিয়ত বর্জ্য ফেলার কারণে এর স্বাভাবিক নাব্যতাও ব্যাহত হতে থাকে। দখল আর দূষণের কারণে হারাতে থাকে এর স্বাভাবিক সৌন্দর্য্যও। শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় চলে এসব দখলবাজদের উৎপাত। কখনো কখনো দখলবাজদের পাকড়াও করে দখলমুক্ত রাখা গেলেও অধিকাংশ ক্ষেত্রে তা রোখা সম্ভব হয়ে উঠে না অদৃশ্য শক্তির কারণে।

সম্প্রতি রাঙামাটি শহরের তবলছড়িস্থ ফ্রেন্ডস ক্লাবের ভবন নির্মাণ করা হচ্ছে হ্রদ দখল করে। দৈনিক পার্বত্য চট্টগ্রামে প্রকাশিত সংবাদে জানা যায়, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তাদের প্রত্যক্ষ মদদে এর নির্মাণ কাজ চলছে। পত্রিকায় সংবাদ প্রকাশের পরেও যেন স্থানীয় প্রশাসন এর বিরুদ্ধে নির্বিকার। শীঘ্রই যদি এসব অবৈধ দখলদারদের উচ্ছেদ করে আইনের আওতায় আনা না হয়; তবে এরা আরও বেপরোয়া হয়ে উঠবে। দখলের কারণে প্রাকৃতিক যে বিপর্যয় সৃষ্টি হবে তার খেসারত দিতে হবে সকলকে। তাই শীঘ্রই এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দোষীদের আইনের আওতায় আনবে কর্তৃপক্ষ-এমনটাই প্রত্যাশা।

Micro Web Technology

আরো দেখুন

মাস্ক পরিধান নিশ্চিত করতে কঠোর প্রশাসন

নভেল করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিনের ন্যায় বুধবারও রাঙামাটিতে …

Leave a Reply