নীড় পাতা » খাগড়াছড়ি » অবশেষে পাহাড়ী ছাত্র পরিষদের প্রতিনিধি সম্মেলনে প্রশাসনের অনুমতি

অবশেষে পাহাড়ী ছাত্র পরিষদের প্রতিনিধি সম্মেলনে প্রশাসনের অনুমতি

khagrachari-pic--1ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি)র কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের অনুমতি দেয়া হয়েছে। ৯ ও ১০ তারিখের দুই দিনের এই সম্মেলনে ১৩টি শর্তে অনুমতি দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম। এর আগে প্রতিনিধি সম্মেলনের অনুমতি না পাওয়ায় ১১ নভেম্বর খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ঘোষনা করে সংগঠনটি। উল্লেখ্য, ১১ নভেম্বর খাগড়াছড়ি সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বেশকিছু শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি প্রদান করা হয়। শর্তগুলো হলো, পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মেলন ক্ষুদ্র নৃ জনগোষ্টী সাংস্কৃতিক ইনিষ্টিটিউটে করতে হবে, প্রধানমন্ত্রীর ভেন্যুতে যেন কোন ধরনের সমস্যা না হয় তা লক্ষ রাখতে হবে, সফরসঙ্গীদের কোন ধরনের যেন সমস্যা না হয় তা নিশ্চিত করতে হবে এবং অনুষ্ঠানস্থলের সামনে রাস্তার উপর পার্কিং করা যাবেনা,বিদ্বেষমূলক বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকতে হবে। এছাড়া রয়েছে সীমিত পরিসরে ও স্বল্প আওয়াজে মাইক ব্যবহার করতে হবে, অপ্রাপ্ত বয়স্ক ও কোমলমতি ছাত্রছাত্রীদের সম্মেলনে উপস্থিতি হতে বিরত রাখার নির্দেশনা প্রদান করা হয়।

এদিকে মুঠোফোনে যোগাযোগ করা হলে পিসিপির কেন্দ্রীয় সভাপতি থুইক্যাচিং মারমা বলেন, প্রশাসনের অনুমতি পত্র আমরা পেয়েছি। শনিবার তার উত্তর প্রশাসনের কাছে পাঠাবো। তবে এখনো পর্যন্ত ১১ নভেম্বরের সড়ক অবরোধ প্রত্যাহারের কোন সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

প্রসঙ্গত,এর আগে প্রস্তাবিত প্রতিনিধি সম্মেলন করার অনুমতি না দেয়ায় প্রধানমন্ত্রীর সফরের দিন খাগড়াছড়িতে সড়ক অবরোধ কর্মসূচী ঘোষণা করেছিলো ইউপিডিএফ সমর্থিত এই ছাত্র সংগঠনটি।

Micro Web Technology

আরো দেখুন

স্বামী-স্ত্রী’র অবাক ভালোবাসা !

খাগড়াছড়ি জেলার পানছড়িতে একইদিনে স্বামী-স্ত্রীর স্বাভাবিক মৃত্যুর বিরল এক ঘটনা ঘটেছে। সদর ইউনিয়নের আলিচরণ কার্বারি …

Leave a Reply