নীড় পাতা » পাহাড়ের সংবাদ » অবশেষে অভিমানী বৃষ্টি এলো পাহাড়ে

অবশেষে অভিমানী বৃষ্টি এলো পাহাড়ে

Rain-picঅভিমানী বৃষ্টি দেখা দিয়েছে অবশেষে। তীব্র তাপদাহে অতিষ্ট জনজীবন প্রতীক্ষায় ছিল এক পশলা বৃষ্টির। চাতকের মতো দিনের পর দিন তাকিয়ে ছিল আকাশের দিকে। রাতের আধারে অভিমানী বৃষ্টি দেখা দিয়ে সকাল হতে হতেই আবারো উধাও। তবুও খানিক বৃষ্টিতেই খুশি পাহাড়ের মানুষ। তৃষ্ণায় কাতর মাটি কিছুটা হলেও বৃষ্টির কাছ থেকে পানি নিয়ে তৃষ্ণা নিবারণ করলো। বৃষ্টির ছোঁয়ায় কিছুটা ঠাণ্ডা হলো তীব্র গরমে তেতে উঠা রাস্তাঘাট, পরিবেশ-প্রকৃতি। রাতের বৃষ্টিতে সোমবার কিছুটা হলেও তাপমাত্রা কম অনুভূত হলেও আবহাওয়া অফিসের হিসাবে এদিনও তাপমাত্রা ছিলো ৩৮ ডিগ্রির ওপরে।

রাঙামাটি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক গাজী আহম্মেদ হোসেন জানান, সোমবার রাঙামাটির সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন রোববার রেকর্ড করা হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে গত সপ্তাহ জুড়ে রাঙামাটিতে আবহাওয়ার গড় ছিলো ৩৯ ডিগ্রির ওপরে। বৃষ্টিহীন টানা গরমে জীবনযাত্রা ব্যহত হয়ে পড়ে। রোদের তীব্রতায় লোকজন প্রয়োজনীয় কাজ ছাড়া ঘর থেকে বাইরে বের হতো না। তবে এক পশলা বৃষ্টিতেই কিছুটা হলেও কমে এসেছে সূর্যের চোখ রাঙানি।

রোববার রাত বারোটার পর থেকেই আকাশে মেঘ জমতে শুরু করে। পরে তা ধীরে ধীরে চারদিকে ছড়িয়ে পড়ে। মধ্য রাত দুইটার পরই ঝমকা হাওয়া শুরু হয়। পরে এর সাথে যোগ হয় স্বস্তির বৃষ্টির।

চট্টগ্রামস্থ আবহাওয়া অফিসের হিসাবে রোববার বিকালের পর থেকে আবারো অস্থায়ী দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

বান্দরবানে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পরিদর্শকসহ ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে র‌্যাবকে তদন্তের নির্দেশ …

Leave a Reply