নীড় পাতা » খাগড়াছড়ি » অফিস করলেন পার্বত্য ভূমি কমিশনের নতুন চেয়ারম্যান

অফিস করলেন পার্বত্য ভূমি কমিশনের নতুন চেয়ারম্যান

land-comission-chairman-01পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন(ল্যান্ড কমিশন)র নতুন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক রবিবার সকালে কমিশন কার্যালয়ে অফিস করেছেন।

গত ৭ সেপ্টেম্বর সরকার কমিশনের ৬ষ্ট চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক’কে নিয়োগ দেন।

এর আগে ৫ম চেয়ারম্যান হিসেবে অবসরপ্রাপ্ত বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী দায়িত্ব পালন করেন।

এদিকে দায়িত্বভার গ্রহনের শনিবার রাতে তিনদিনের সফরে খাগড়াছড়ি আসেন তিনি। রবিবার সকাল ৯টা ৪৫ মিনিটে কমিশন কার্যালয়ে আসেন। এসময় পুলিশের সুসজ্জিত একটি দল কমিশন চেয়ারম্যানকে গাড অব অনার প্রদান করেন। পরে তিনি কমিশনের বিভিন্ন কার্যালয় ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন। কথা বলেন স্থানীয় সাংবাদিকদের সাথে।

সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত আলাপকালে নবনিযুক্ত চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক জানান,‘সফরকালে আমি কমিশনের অন্য সদস্যদের সাথে কথা বলবো। কমিশনের খসরা আইনটি নিয়ে অন্য সদস্যদের সাথে আলাপ আলোচনা করবো। এতে করে ভূমি বিরোধ নিয়ে কমিশনের কার্যক্রম পরিচালনায় সহজ হবে। তিনি ল্যান্ড কমিশনের কার্যক্রম পরিচালনায় সবার সহযোগীতা চেয়েছেন।

তিনি আগামী ১৬ সেপ্টেম্বর সফর শেষে ঢাকার উেেদ্দশ্যে খাগড়াছড়ি ত্যাগ করবেন। নবনিযুক্ত কমিশনের চেয়ারম্যান পার্বত্য চুক্তির আলোকে পার্বত্য চট্রগ্রামের দীর্ঘ দিনের ভুমি সমস্যা সমাধানে কাজ করবেন।

উল্লেখ্য, পার্বত্য চুক্তির “ঘ” এর ৪ ধারা মোতাবেক জায়গা-জমি বিষয়ক বিরোধ নিষ্পত্তি করার লক্ষ্যে একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে প্রধান করে একটি কমিশন (ল্যান্ড কমিশন) গঠনের বিধান রয়েছে। কমিশনের অন্য সদস্যরা হলেন সার্কেল চীপ, আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমা, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান এবং চট্টগ্রাম বিভাগীয় কমিশনার।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply