নীড় পাতা » খাগড়াছড়ি » অপহরণের ৯ দিন পর মুক্ত হলেন ওরা

অপহরণের ৯ দিন পর মুক্ত হলেন ওরা

pic-khagrachari-01খাগড়াছড়ির পানছড়ি উপজেলার তালতলা এলাকা থেকে অপহরণের ৯দিন পর ঠিকাদার ও ম্যানেজারকে মুক্তি দিয়েছেন অপহরণকারীরা। মুক্তি পাওয়ারা হলেন, সাইফুদ্দিন শাহিন গাজী(৩৫) এবং ম্যানেজার মোঃ রুহুল আমিন(৩৫)। সোমবার বিকাল ৪টার দিকে খাগড়াছড়ি ভাইবোন ছড়া নামক এলাকায় তাদের ছেড়ে দেয়া হয়।
মুক্তি পাওয়ার পরপরি ঠিকাদারসহ দুইজনকে খাগড়াছড়ি সার্কিট হাউসে নিয়ে আসা হয়।

খাগড়াছড়ির জোন কমান্ডার লে. কর্ণেল হাসান মাহমুদ, এসময় খাগড়াছড়ির জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মোঃ মজিদ আলী, পৌর মেয়র মোঃ রফিকুল আলম উপস্থিত ছিলেন। এসময় মুক্তি পাওয়া দুইজনের সাথে তারা ঘন্টাব্যাপী কথা বলেন। খাগড়াছড়ি পুলিশ সুপার মো. মজিদ আলী জানান, ‘সোর্সের মাধ্যমে অপহৃত এবং অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালালে অপহৃতদের ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।’ তিনি তদন্তের স্বার্থে এর বেশী কিছু বলতে রাজী হননি।

এদিকে অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে সুকুমার দেব (৩৫) নামে একজনকে আটক করা হয়েছে। শনিবার বিকেলে তাকে কলোনীপাড়া এলাকা থেকে আটকের পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে মুক্তি পাওয়া দুইজনকে চিকিৎসার জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এদিকে সার্কিট হাউসে মুক্তি পাওয়া সাইফুদ্দিন শাহিন গাজীর সাথে কথা হয়। তিনি জানান, অপহরণকারীরা কোন ধরনের নির্যাতন করেনি। তবে প্রতিদিন অনেক হাঁটাতো। আর স্থানীয় খাবারগুলোর সাথে অভ্যস্থ ছিলামনা বলে খেতে পারিনি।

খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন, বলেন, দুইজন শারীরিকভাবে দূর্বল হয়ে গেছে। তাই তাকের চিকিৎসা দেয়া হচ্ছে। আর এই ঘটনায় পানছড়ি থানায় অপহরণ মামলা করা হবে। প্রসঙ্গত, এলজিইডির আওতায় পানছড়ি বাজার থেকে মরাটিলা পর্যন্ত সড়ক নির্মাণ কাজের জন্য স্থানীয় পাহাড়িরা চাঁদা দাবি করে আসছিল। এরই জের ধরে গত ১৪ ফেব্রুয়ারি সকালে পানছড়ি উপজেলার তালতলা এলাকা থেকে আল-ফালাহ্ ট্রেডিং কর্পোরেশনের ঠিকাদার সাইফুদ্দিন শাহিন গাজী (৩৫) ও ম্যানেজার মো. রুহুল আমিন (৫০) -কে অপহরণ করা হয়। তাদের মুক্তিপণের বিনিময়ে দাবী করা হয় ৩০ লাখ টাকা।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply