অপরাধ নিয়ন্ত্রণে শহর মুখে ‘চেক পোস্ট’

DSC_0193রাঙামাটিতে আগত পর্যটকদের নিরাপত্তার স্বার্থে তাদের সকল তথ্য সংগ্রহ এবং শহর ও শহরের আশপাশের সড়ক দুর্ঘটনা, সিএনজি অটোরিক্সা ছিনতাইসহ সকল প্রকার অপরাধ রোধ করার লক্ষে ভেদভেদীর বেতার কেন্দ্রের পাশে ফরেনার্স চেক পোস্ট নামে নতুন একটি চেক পোস্ট বসানো হয়েছে। এর মাধ্যমে জেলা পুলিশ এই এলাকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ অন্যান্য অপরাধ রোধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাঙামাটির পুলিশ বিভাগের কর্তাব্যক্তিরা। রোববার চেক পোস্টটি উদ্বোধন করা হয়। চেক পোস্ট উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু।

চেক পোস্ট উদ্বোধন উপলক্ষে জেলা পুলিশ ও ৬নং কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু। এতে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলার ডিজিএফআইয়ের প্রধান কর্নেল এমদাদুল্লাহ ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদ উল্লাহ, এএসপি মোঃ হুমায়ুন কবীর, এএসপি মোঃ রেজাউল করিম, এএসপি চিত্তরঞ্জন পাল, উপজেলা চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ধীরেন্দ্র কুমার চাকমা, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ, থানা সিপিও কর্মকর্তা এসআই মোঃ আনোয়ার হোসেন, রাঙামাটি জেলার ওয়ালটন গ্রুপের ম্যানেজার আক্তারুজ্জামান, কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবুল হাশেম, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম ও কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যবৃন্দ।

ভেদভেদী চেক পোস্ট বিষয়ে রাঙামাটির পুলিশ সুপার পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে বলেন, চেক পোস্টটি মূলত বিদেশি যারা রাঙামাটিতে প্রবেশ করবে, তাদের সকলের তথ্য সংগ্রহ করা হবে। এছাড়া পর্যটকরদেরও তথ্য সংগ্রহ করা হবে। ডিজিটাল ভিডিও ক্যামেরার মাধ্যমে সিএনজি, বাস চালক ও যাত্রীদের ভিডিও চিত্র ধারণ করা হবে। অনেক সময় বিভিন্ন গাড়ির মাধ্যমে ড্রাগসহ নিষিদ্ধ জিনিস আনা-নেওয়া হয়, এতে সন্দেহভাজন যাত্রীদের সহজেই চিহ্নিত করে আইনের আওতায় আনা সম্ভব হবে। তিনি বলেন, অন্যান্য জায়গার চাইতে এই জায়গাটি অনেকটা ফাঁকা। তাই স্থানটিকে নির্বাচন করা হয়েছে।

চেক পোস্টটি তৈরিতে সার্বিক সহযোগিতা করেছে ওয়ালটন গ্রুপ।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply