নীড় পাতা » ব্রেকিং » অনেকে আওয়ামীলীগকে ‘আমি লীগ’ বানিয়ে ফেলেছেন: দীপংকর তালুকদার

অনেকে আওয়ামীলীগকে ‘আমি লীগ’ বানিয়ে ফেলেছেন: দীপংকর তালুকদার

মুক্তিযুদ্ধের মূল চেতনা অসাম্প্রদায়িক বাংলাদেশ। মহান মুক্তিযুদ্ধে দেশের আপামর জনগন অংশ নিয়ে স্বাধিনতা উপহার দিয়েছে। আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। সকল ধর্ম বর্ণের মানুষের দেশ বাংলাদেশ। আজ ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্র হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনাতে আঘাত করতে। ষড়যন্ত্রকারীরা এখন ভাস্কর্যের বিরোধিতা করছে, কাল শহীদ মিনারে আঘাত করবে স্মৃতিসৌধ ভেঙ্গে ফেলবে। এরপর ওরা বলবে যারা মূর্তিপূজা করে তাদেরকে দেশ থেকে বের করে দাও। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার ষড়যন্ত্র হচ্ছে।’ লংগদুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সাংসদ দীপংকর তালুকদার।

তিনি আরো বলেন, ‘আওয়ামীলীগ হচ্ছে জনতার লীগ, মানুষের লীগ। আওয়ামীলীগ পরপর তিনবার ক্ষমতায় থাকায় অনেকে আওয়ামীলীগকে ‘আমি লীগ’ বানিয়ে ফেলছেন। যারা মনে করেন আওয়ামীলীগ থেকে আপনি বড় তাদের পরিণতি ডোনাল্ড ট্রাম্পের মতো হবে। গুন্ডামি করে বল প্রয়োগ করে ক্ষমতায় থাকা যায় না। আওয়ামীলীগ করি বলে মানুষ আমাদের বিশ্বাস করে ভালোবাসে। মানুষের বিশ্বাসে যেন কখনো চির না ধরে। নিজের ব্যক্তিগত স্বার্থে যেন আওয়ামীলীগকে ব্যবহার না করি।’

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, জেলা পরিষদ সদস্য আব্দুর রহিম, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আকতার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, গুলশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম, জেলা যুবলীগ নেতা শাহ নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি জিয়াউল হক প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের মহিলা সদস্য আছমা বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, আওয়ামীলীগ নেতা হাজী ফয়েজুল আজিম, বগাচত্বর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, ভাসান্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলী, আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা শাহ নেওয়াজ চৌধুরী, প্রদীপ বড়ুয়া, ইন্দ্রনাথ চাকমা রকি, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, তৈয়ব আলী, রবিন্দ্র জলদাশ প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply