নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » অনিলের স্ত্রী’কে প্রধানমন্ত্রীর ফোন !

অনিলের স্ত্রী’কে প্রধানমন্ত্রীর ফোন !

santona-PM-Phon1২০১২ সালের ১০ জানুয়ারি কাপ্তাই থেকে রাঙামাটিতে আসার পথে অপহৃত ও নিখোঁজ জেলা আওয়ামী লীগের সহসভাপতি,কৃষকলীগের সভাপতি অনিল কান্তি তঞ্চঙ্গ্যার পরিবারের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী। শুক্রবার অনিল তঞ্চঙ্গ্যার অপহরণের ২ বছর পূর্তি উপলক্ষ্যে তাকে ফিরে পাওয়া ও অপহরণকারিদের চিহ্নিত করে বিচারের দাবিতে পরিবারের পক্ষ থেকে মানববন্ধন ও সমাবেশ পালন করার পর বিকেল ৩ টায় প্রধানমন্ত্রী অনিল তঞ্চঙ্গ্যার স্ত্রী সান্তনা চাকমা’কে ফোন করেন। প্রধানমন্ত্রী ফোনে পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন।

এসময় অনিল তঞ্চঙ্গ্যার স্ত্রী সান্তনা চাকমাও প্রধানমন্ত্রীর কাছে তার স্বামীকে ফিরে পাওয়ার আকুতির কথা জানান। তিনি অনিলের অনুপস্থিতির কারণে পরিবারের বিভিন্ন সংকট সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রীও বিষয়টি দেখার আশ্বাস দেন।

অনিল তঞ্চঙ্গ্যার বড়পুত্র ঝন্টু তঞ্চঙ্গ্যা প্রধানমন্ত্রীর সাথে তার মা সান্তনা চাকমার কথোপকথনের বিষয়টি নিশ্চিত করেছেন। অনিলের অপহরণের পর ঝন্টু তঞ্চঙ্গ্যাকেও বেসিক ব্যাংকে চাকুরির ব্যবস্থা করে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নিজে। Anil-Tanchangya-Pic-1

প্রসঙ্গত, ২০১২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে রাঙামাটি যাওয়ার পথে ঘাগড়া এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসীরা তাকে অপহরন করে নিয়ে যায়। অপহরণের আওয়ামী লীগের ক্ষুদ্ধ নেতাকর্মীরা আঞ্চলিক পরিষদ কার্যালয় ভাংচুর করে এবং অপহরণ ঘটনার জন্য আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি’কে দায়ী করে। জনসংহতি তাৎক্ষনিকভাবে ওই সময়ই অভিযোগ অস্বীকার করে। পরে অনিল তঞ্চঙ্গ্যার পরিবারের সদস্য ও আওয়ামী লীগের ভেতরের বিভিন্ন সূত্র তার অপহরণ ঘটনার জন্য জেলা আওয়ামী লীগের ক’জন শীর্ষ নেতাকে অভিযুক্ত করে ঘটনার জন্য দলের আভ্যন্তরীন কোন্দন ও বিরোধকে দায়ি করে অপহরণ ঘটনায় দলের সিনিয়র নেতাদের দায়িত্বশীলতাকে প্রশ্নবিদ্ধ করে আসছেন। অপহৃত অনিল কাপ্তাই উপজেলার ওয়াগ্যা ইউনিয়ন পরিষদের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান,জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কৃষকলীগের জেলা কমিটির সভাপতি ছিলেন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে সম্মুখসমরে অংশ নেয়া অনিল দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সাথেও তার বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো। তার অপহরণের প্রায় একবছর পর রাঙামাটি সফরে এসে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের তার অপহরণ ও নিখোঁজ’র ঘটনায় আক্ষেপ ও ক্ষোভ প্রকাশ করেছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply