নীড় পাতা » বান্দরবান » অনির্দিষ্টকালের সিএনজি-মাহেন্দ্র ধর্মঘটের ডাক

অনির্দিষ্টকালের সিএনজি-মাহেন্দ্র ধর্মঘটের ডাক

Bandarban-Poribahan-PiC_01পাহাড়ে চাঁদাবাজি বন্ধের দাবিতে বান্দরবানে অভ্যন্তরিণ সবগুলো রুটে অনির্দিষ্টকালের জন্য সিএনজি-মাহেন্দ্র পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। সোমবার দুপুরে দেড়টায় বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে জেলা সিএনজি-মাহেন্দ্র মালিক শ্রমিক সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন এ ঘোষণা দেন।

সকালে এগারোটায় চাঁদার দাবিতে বান্দরবানে হেডম্যান পাড়ায় অস্ত্রধারী সন্ত্রাসীরা একটি মাহেন্দ্র জিপ গাড়ি আটকে রেখে দিয়েছে। এ ঘটনার প্রতিবাদে বান্দরবানে ট্রাফিকমোড়ে রাস্তার মধ্যেখানে গাড়ি দাঁড় করিয়ে রেখে সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় সিএনটি-মাহেন্দ্র শ্রমিকেরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে চাঁদাবাজি বন্ধের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিএনজি-মাহেন্দ্র মালিক শ্রমিক সমিতির জেলা সভাপতি মোহাম্মদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রুবেল, শ্রমিকনেতা আবু তাহের’সহ সংগঠনের নেতারা।

জেলা সিএনজি-মাহেন্দ্র মালিক শ্রমিক সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন বলেন, দুর্গমাঞ্চলে এ্যাম্বুলেন্সের কোনো ব্যবস্থা না থাকায় সিএনজি-মাহেন্দ্র পরিবহনগুলো রোগী আনা-নেয়ার কাজে ব্যবহৃত হয়। কিন্তু সন্ত্রাসীরা বাৎসরিক চাঁদা না দেয়ায় গাড়ি আটকে রেখে শ্রমিকদের নির্যাতন করছেন। বাৎসরিক প্রতিটি গাড়ি থেকে ১ লক্ষ ৭০ হাজার টাকা চাঁদা না দিলে গাড়িগুলো আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার হুমকি দিয়েছে। পাহাড়ে চাঁদাবাজ-সন্ত্রাসীদের বিচার না হওয়া পর্যন্ত বান্দরবানে অভ্যন্তরিণ সবগুলো রুটে অনির্দিষ্টকালের জন্য সিএনজি-মাহেন্দ্র পরিবহন চলাচল বন্ধ থাকবে।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রুবেল বলেন, সন্ত্রাসীদের বাৎসরিক চাঁদার টাকা দিয়ে টোকেন সংগ্রহ করা গাড়িগুলো ছাড়া অন্যকোনো পরিবহন অভ্যন্তরিণ সড়কগুলোতে চলাচল করতে পারে না। মঙ্গলবার একই দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply