নীড় পাতা » ব্রেকিং » অনলাইনে ফরম পূরণ করেই উপহার পাচ্ছেন বাসায়

রাঙামাটি জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ

অনলাইনে ফরম পূরণ করেই উপহার পাচ্ছেন বাসায়

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুধবার থেকে বেশ ভাইরাল হতে দেখা যাচ্ছে একটি ফরম। খুব সহজেই প্রবেশ করা যাচ্ছে এই ফরমের লিংকটিতে। চাওয়া হয়েছে যত সামান্য তথ্য। ফরমটিতে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস (কভিট-১৯) পরিস্থিতিতে যারা কষ্টে আছেন, কিন্তু লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী (ত্রাণ) সংগ্রহে সংকোচবোধ করছেন, তাদের তথ্য চাওয়া হয়েছে।

পার্বত্য চট্টগ্রামের সবচে জনপ্রিয় এবং সর্বাধিক পঠিত অনলাইন দৈনিক, পাহাড়টোয়েন্টিফোর ডটকম-এ ফরমটি আপলোড করা হলে অসংখ্য পাঠক সেটি শেয়ার করেন, মুহুর্তেই পুরো জেলায় ছড়িয়ে পড়ে ফরমের লিংকটি।এই ফরমটিতে খাদ্যের সংকটে থাকা যে কেউ তথ্য দিতে পারেন ত্রাণ পাওয়ার জন্য। তিনি অতীতে কারও কাছ থেকে পর্যাপ্ত ত্রাণ পেয়েছেন কিনা তা ক্রসচেক করেই গোপনে পৌঁছে দেওয়া হচ্ছে ত্রাণ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইতোমধ্যে বেশ ভালো সাড়া ফেলেছে এই ফরমটি। এখনো পর্যন্ত পৌচ্ছে দেওয়া হয়েছে প্রায় দুইশতাধিক মানুষের ঘরে ত্রাণ। যেসব মধ্যবিত্ত পরিবারের লোকজন লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে চান না বা নিতে সংকোচ বোধ করতেন, তারাও অনেকে এই ফরমের মাধ্যমে আবেদন করে ত্রাণ সহায়তা চাইছেন। প্রশাসনের পক্ষ থেকেও গোপনে দিনে বা রাতে পৌচ্ছে দেওয়া হচ্ছে এইসব ত্রাণ সহায়তা। সাধারণ ছুটি ছাড়াসহ সাপ্তাহিক ছুটির দিনেও প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পালাক্রমে জেলা প্রশাসনের কর্মীবাহিনী নিয়ে এই ত্রাণ পৌচ্ছে দিচ্ছেন আবেদনকারী মানুষগুলোর ঘরে ঘরে।

বৃহস্পতিবার জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লক হোম দাশ রাত পর্যন্ত জেলা প্রশাসনের কর্মচারীদের সাথে নিয়ে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। শুক্রবারও জেলা প্রশাসনের কর্মচারীদের সাথে নিয়ে ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছেন নেজারত ডেপুটি ক্যালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন মিঠু।

শুক্রবার সন্ধ্যায় রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ জানিয়েছেন, ‘আমরা বেশ ভালো সাড়া পাচ্ছি। অনেকেই আবেদন করছেন। আমরা ইতিমধ্যে দুইশতাধিক মানুষের বাসায় গিয়ে ত্রাণ পৌঁছে দিয়েছি। ত্রাণ পৌছানোর কাজ অব্যাহত আছে। আমরা চাই কোন ভাবেই অপ্রয়োজনে জনগণ ঘর থেকে যেন বের না হয় এবং যার প্রয়োজন নেই সে যে আবেদন করে যা প্রয়োজন এমন কাউকে বঞ্চিত না করে।’

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply