নীড় পাতা » পাহাড়ের সংবাদ » অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও ক্লাস বর্জন

অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও ক্লাস বর্জন

Banderban-Manobbondon-Picভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে বান্দরবান কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে শিক্ষার্থীরা মানববন্ধন ও ক্লাজ বর্জন কর্মসূচী পালন করেছে। শনিবার সকালে মেঘলাস্থ কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের সামনে শিক্ষার্থীরা এই কর্মসূচী পালন করে।
বান্দরবান কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম-দূর্নীতি অভিযোগ এনে অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীরা ক্লাশ বর্জন এবং প্রশিক্ষণ কেন্দ্রের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এসময় শিক্ষার্থীরা অধ্যক্ষ’কে দীর্ঘক্ষন অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শিক্ষার্থী সুশান্ত তঞ্চঙ্গ্যা, উদয় তঞ্চঙ্গ্যা, অনিত তঞ্চঙ্গ্যাসহ শিক্ষার্থীরা জানায়, ক্লাসে অনুপস্থিত ছাত্রদের কাছ থেকে জনপ্রতি ২০ টাকা আদায় এবং মডেল টেস্টের নামে ছাত্রদের কাছ থেকে দেড়শ টাকা করে নেয়া হলেও পরীক্ষা হয়নি। শিক্ষকরা অনুপস্থিত থাকায় নিয়মিত ক্লাস হয়না। ভারপ্রাপ্ত অধ্যক্ষের স্বেচ্ছাচারিতা ও অনিয়ম-দূর্নীতির বিচার দাবী করেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন জানান, অনিয়ম-দূর্নীতি এবং স্বেচ্ছাচারিতা মূলক কোনো কর্মকান্ডের সঙ্গে আমি জড়িত নয়। ষড়যন্ত্রমূলক শিক্ষকদের প্ররোচনায় শিক্ষার্থীরা ঘটনাগুলো ঘটাচ্ছে।

সদর থানার পুলিশ পরিদর্শক এসআই মোহাম্মদ সুমন জানান, ক্লাসে শিক্ষকদের অনুপস্থিতিতি এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়ম-দূর্নীতি অভিযোগ এনে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

লামায় সহায়তা পেল কর্মহীন মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনী মানবিক সহায়তা করে চলেছে। …

Leave a Reply