নীড় পাতা » ব্রেকিং » ‘অচিরেই রাঙামাটি-কক্সবাজার বাস সার্ভিস চালু’

‘অচিরেই রাঙামাটি-কক্সবাজার বাস সার্ভিস চালু’

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেছেন, পর্যটন খাতে যেসব প্রতিবন্ধকতা রয়েছে, সেসব সমস্যা অচিরেই দূর করা হবে। রাঙামাটিকে বিশ্ববাসীর কাছে সুন্দর ও পর্যটনবান্ধব একটি জেলা হিসেবে উপস্থাপন করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। আর এসব উদ্যোগ সফল করার জন্য সকলের সচেতনতা খুবই গুরুত্বপূর্ণ। সৌন্দর্য বিঘœকারী বিভিন্ন সমস্যাগুলো সমাধান করার মাধ্যমে এই জেলাকে পর্যটকবান্ধব হিসেবে সকলের মাঝে উপস্থাপন করা হবে। তিনি বলেন, পর্যটকদের সুবিধার জন্য অচিরেই রাঙামাটি-কক্সবাজার বাস সার্ভিস চালু করা হবে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় পর্যটন সচেতনতামূলক কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শারমীন আক্তার, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, হোটেল ব্যবসায়ী নেতৃবৃন্দ ও ট্যুরিস্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় কর্মশালায় অংশগ্রহণকারীরা বলেন, ফিসারি বাঁধের সড়কটি রাঙামাটির পর্যটনে ভিন্ন মাত্রা আনতে পারতো, তবে এই বাঁধটির প্রতি কারো সুনজর না থাকায় এটি এখন হুমকির মুখে। এখন বাঁধটিতে বল্লি, বাঁশের ব্যবসা হয়। এছাড়া যত্রতত্র বাস রাখার ফলে শহরের সৌন্দর্য কমছে বলেও অনেকে অভিমত দেন। এজন্য অতিসত্ত্বর বাস টার্মিনালটি চালু করা হবে বলে জানান জেলা প্রশাসক। বাসটার্মিনাল এলাকায় মাদকসেবীদের বিরুদ্ধে কঠোর অভিযান চালানো হবে বলেও হুঁশিয়ারি দেন জেলা প্রশাসক। এসময় তিনি আরো বলেন, কোনওভাবে অবৈধভাবে আরো কোনও স্থাপনা তুলতে দেওয়া হবে না।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply