নীড় পাতা » পাহাড়ের সংবাদ » অচল লংগদুর একমাত্র এ্যাম্বুলেন্সটি,দুর্ভোগে উপজেলাবাসি !

অচল লংগদুর একমাত্র এ্যাম্বুলেন্সটি,দুর্ভোগে উপজেলাবাসি !

langudu-ambulanceদীর্ঘ পাঁচ মাস ধরে নষ্ট হয়ে পড়ে আছে রাংগামাটি জেলার দুর্গম পাহাড়ী উপজেলা লংগদুর একমাত্র এ্যাম্বুলেন্সটি। উপজেলার একমাত্র সরকারি হাসপাতালের একমাত্র এ্যাম্বুলেন্স বিকল পড়ে থাকায় বিপাকে উপজেলাবাসি। রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা শহর থেকে অনেক দূরে অবস্থিত এই উপজেলা এমনিতে দুর্গম এলাকা। পানি পথে খরচ ও সময় বেশী নষ্ট হওয়ায় সবাই গাড়ীতেই রোগী নিতে চায়। কারণ লংগদু থেকে নদী পথে রাঙামাটি আসতে সময় লাগে প্রায় দুই ঘন্টা, অথচ রাঙামাটি থেকে চট্টগ্রাম যেতে সড়ক পথে সময় লাগে মাত্র দুই থেকে আড়াই ঘন্টা ! নদী পথে লংগদু থেকে রাঙামাটি হয়ে চট্টগ্রাম যেতে পনের থেকে আঠার হাজার টাকা খরচ হয়, আর গাড়ী পথে সাত থেকে দশ হাজারে হয়ে যায়।
এই প্রসঙ্গে লংগদুর বাসিন্দা ও সাবেক জনপ্রতিনিধি খলিলুর রহমান খান বলেন,আমাদের দুর্ভাগ্য যে উপজেলার একমাত্র এ্যাম্বুলেন্সটির বেহাল দশা। অথচ সামান্য কিছু টাকা খরচ করলেই এটি মেরামত করা সম্ভব। কিন্তু তারপরও কেনো তা করা হচ্ছেনা,তা আমরা জানিনা। তিনি দ্রুত এ্যাম্বুলেন্সটি মেরামত করার দাবি জানান।
লংগদু উপজেলা মেডিকেল অফিসার ডা: মোঃ সাদদাত হোসেন জানান, আমি লংগদু উপজেলা চেয়ারম্যান এর সাথে এ বিষয়ে কথা বলেছি, তিনি এ বিষয়ে জানেন এবং খুব দ্রুত এটি ঠিক করার ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply